in

সিদ্ধান্ত ছাড়াই শেষ শিক্ষামন্ত্রী ও শিক্ষার্থীদের বৈঠক

“মাধ্যম” অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি।

মাধ্যম সিলেট: উপাচার্যের পদত্যাগ দাবিতে আন্দোলনে থাকা সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) শিক্ষার্থী ও শিক্ষামন্ত্রীর মধ্যে ভার্চুয়াল বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বৈঠকে আন্দোলনকারী শিক্ষার্থীরা শাবি উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবি জানালেও এ নিয়ে কোনো সিদ্ধান্ত জানাননি শিক্ষামন্ত্রী।

শনিবার (২২ জানুয়ারি) দিবাগত রাত ১টার দিকে শুরু হওয়া এ বৈঠক শেষ হয় রাত সোয়া ২টার দিকে।

বৈঠক শেষে শাবিতে শিক্ষামন্ত্রীর প্রতিনিধিদলের নেতৃত্ব দেওয়া আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল বৈঠক সম্পর্কে সবাইকে অবহিত করেন। এ সময় তার সঙ্গে ছিলেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক বিধান কুমার সাহা, যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী প্রমুখ।

শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, শিক্ষামন্ত্রী ধৈর্য সহকারে আন্দোলনরত শিক্ষার্থীদের কথা শুনেছেন এবং তাদেরকে অনশন ভঙ্গ করার অনুরোধ জানিয়েছেন।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আরও জানান, শিক্ষামন্ত্রী আন্দোলনরতদের তাদের দাবিগুলো লিখিতভাবে দেওয়ার আহ্বান জানিয়েছেন।

এর আগে শনিবার (২২ জানুয়ারি) সন্ধ্যায় নিজ বাসভবনে শাবিপ্রবির শিক্ষক প্রতিনিধিদের সঙ্গে বৈঠক শেষে সংবাদ সম্মেলন করেন শিক্ষামন্ত্রী।

মন্ত্রী জানান, প্রয়োজনে তার প্রতিনিধিদল শাবিতে গিয়ে শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করতে প্রস্তুত। শিক্ষার্থীরা যখন কথা বলতে রাজি হবেন তখনই প্রতিনিধিরা যেতে পারবেন। পারিবারিক কারণে এখন তিনি নিজে সিলেটে যেতে পারছেন না।

এর আগের দিন শিক্ষামন্ত্রী আন্দোলনরত শিক্ষার্থীদের ঢাকায় এসে তার সঙ্গে বৈঠকের প্রস্তাব দিলে অসুস্থ ও মুমূর্ষু সহযোদ্ধাদের কথা বিবেচনা করে শিক্ষার্থীরা ঢাকায় যাননি। তারা শিক্ষামন্ত্রীকে সিলেটে এসে তাদের অবস্থা দেখে যাওয়ার অথবা ভিডিওকলে আলোচনার প্রস্তাব দেন।

এদিকে, উপাচার্যের পদত্যাগ দাবিতে শনিবার সন্ধ্যায় গণঅনশন শুরুর ঘোষণা দেন শাবির শিক্ষার্থীরা। তারা বলেছেন, আলোচনা চললেও পাশাপাশি তাদের কর্মসূচিও চলবে। উপাচার্য পদত্যাগ না করলে তারা অনশন ভঙ্গ করবেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

GIPHY App Key not set. Please check settings

একদিনে বিশ্বে শনাক্ত প্রায় ২৮ লাখ

ফের দুপুরে শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনা