in ,

সুপার টুয়েলভে নেদারল্যান্ডস

খেলাধুলা, মাধ্যম: নামিবিয়াকে ৭ রানে হারিয়ে জয় পেয়েছে আরব আমিরাত। ফলে শ্রীলঙ্কার পর প্রথম রাউন্ড থেকে দ্বিতীয় দল হিসেবে সুপার টুয়েলভের টিকিট পেয়েছে নেদারল্যান্ডস ।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) জিলংয়ে নামিবিয়াকে হারিয়েছে আরব আমিরাত।
‘এ’ গ্রুপ থেকে শ্রীলঙ্কা ও নেদারল্যান্ডের জয় দুটি করে। সর্বোচ্চ ৪ পয়েন্ট নিয়ে তারা নিশ্চিত করে সুপার টুয়েলব। আর সমান ১টি করে যায় আমিরাত ও নামিবিয়ার। তারা বাদ পড়ে যায় প্রথম পর্ব থেকেই।

নামিবিয়াকে ১৪৯ রানের টার্গেট দিয়েছিল আরব আমিরাত। এই অল্প সংগ্রহ নিয়েও আরব আমিরাত জয় পেয়েছে। জয়ের নেপথ্যে ছিল তাদের বোলিং লাইনআপ। রান তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে নামিবিয়া। আরব আমিরাতের বোলিং কোপে ৭ উইকেট হারিয়ে রীতিমতো হারের দিকে ঝুঁকতে থাকে আফ্রিকার দেশটি। সেখান থেকে নামিবিয়াকে টেনে তোলার চেষ্টা করেন ভিসে। অন্য প্রান্তে তাকে যোগ্য সঙ্গ দিতে শুরু করেন রুবেন ট্রাম্পেলম্যান।

১৭তম ওভারে ওয়াসিমের ছক্কা হাঁকিয়ে পরের বলে ক্যাচ তুলে দিয়েছিলেন ভিসে। সেই ক্যাচ হাতে লাগলেও তালুবন্দী করতে পারেননি আরব আমিরাতের বোলার। ম্যাচটা তখনই অনেকটা হাত থেকে ফসকে যায় আরব আমিরাতে। পরের ওভারে ১৬ রান নিয়ে ম্যাচ নাগালে নিয়ে আসেন ভিসে-ট্রাম্পেলম্যান। ১৯তম ওভারে টাইট বোলিংয়ের পর ইনিংসের শেষ ওভারে গিয়ে আউট হন ভিসে। ৩৬ বলে ৫৫ রান করেও দলকে জেতাতে পারেননি তিনি। ট্রাম্পেলম্যান ২৪ বলে করেন ২৫ রান।
এর আগে মুহাম্মদ ওয়াসিমের অর্ধশতক ও রিজওয়ানের ৪৩ রানে ভর করে ৩ উইকেট হারিয়ে ১৪৮ রান করে সংযুক্ত আরব আমিরাত। ৪১ বলে ঠিক ৫০ রান করেন ওয়াসিম। রিজওয়ান ২৯ বলের ইনিংসে ৩টি চার ও একটি ছয় হাঁকান। বাকিদের মধ্যে ভ্রিতিয়া আরভিন্দ ২১ ও শেষ দিকের ঝড়ে বাসিল হামিদ ১৪ বলে ২৫ রান করেন। আলিশান আউট হন ৪ রানে। নামিবিয়ার হয়ে একটি করে উইকেট নেন ডেভিড ভিসে, বেন শিকোঙ্গো ও বার্নার্ড স্কলজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

GIPHY App Key not set. Please check settings

ডেঙ্গুতে ৪ জনের মৃত্যু, হাসপাতালে ৮৯৬

ব্রিটিশ প্রধানমন্ত্রী লিজ ট্রাস পদত্যাগ করলেন