in ,

১১ ঘণ্টায় আলাদা হলো লাবিবা-লামিসা

মাধ্যম ডেস্ক : সফল অস্ত্রোপচারের মাধ্যমে আলাদা করা হলো লাবিবা-লামিসাকে। প্রায় ১১ ঘণ্টা সময় লেগেছে বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসকরা।

সোমবার (২১ মার্চ) সকাল সাড়ে ৮টায় অস্ত্রোপচার শুরু হয় এবং রাত ৮ টা ২০ মিনিটে তাদের আলাদা করা হয়। বর্তমানে তাদের ঢামেকের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে।

ঢামেকে শিশু পেডিয়াট্রিক সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. আশরাফ উল হক কাজল অস্ত্রোপচার সফল হওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, অস্ত্রোপচারের মাধ্যমে লাবিবা-লামিসাকে আলাদা করা হয়েছে। সফলভাবে আমরা আলাদা করতে পেরেছি। এখন আরও কাজ বাকি আছে। দু’জনকে আইসিইউতে রাখা হয়েছে। তবে নামিসার জ্ঞান ফেরার পর সে বলে ‘ও কই?’ (লাবিবা)। দুইজনের জ্ঞান ফিরেছে তারা হাত, পা নাড়াচাড়া করছে। আমরা অস্ত্রোপচারে সাকসেসফুল হয়েছি। তার পরেও ৪৮ ঘণ্টা পরে তাদের ব্যাপারে আরও ভালোমত বলা যাবে।

অস্ত্রোপচার কক্ষে থাকা হাসপাতালের নিউরোসার্জারি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. অসিত চন্দ্র সরকার বলেন, সকালে শিশু দু’টির অস্ত্রোপচার শুরু করা হয়েছে।

এই জোড়া শিশুর অস্ত্রোপচারে পেডিয়াট্রিক সার্জারি ছাড়াও নিউরোসার্জারি, প্লাস্টিক সার্জারি, রেডিওলোজি, ইউরোলোজি, অর্থোপেডিকস, সার্জারি ও অ্যানেস্থেওলজি বিভাগের চিকিৎসকরা কাজ করছেন।

২০১৯ সালের ১৫ এপ্রিল জলঢাকা উপজেলার কৈমারী ইউনিয়নের যদুনাথ পাড়া এলাকার লাল মিয়া ও মনুফা বেগম দম্পতির ঘরে জন্ম নেয় শিশু দুটি। 

শিশুদের বাবা রাজমিস্ত্রীর সহযোগী লাল মিয়া জানান, ওদের বয়স এখন ২ বছর ১১ মাস। গত বছরের ১৩ ডিসেম্বর তাদের অস্ত্রোপচার করা হয়। তবে সেদিন আলাদা করা যায়নি।

Leave a Reply

Your email address will not be published.

GIPHY App Key not set. Please check settings

দেশে ফিরছেন সাকিব

সাকিবের দেশে ফেরা হচ্ছে না

ই-পাসপোর্টের সার্ভার ডাউন