in

১৪৪ ধারা কক্সবাজারে

মাধ্যম ডেস্ক: কক্সবাজারে সোমবার (৩ জানুয়ারি) একই সময়ে বিএনপি মহাসমাবেশ এবং যুবলীগ বিজয় উৎসবের আয়োজন করেছে।

এ নিয়ে দুই রাজনৈতিক দলের মধ্যে যেকোনো সময় সংঘর্ষের আশঙ্কা দেখা দিতে পারে। উদ্ভুত পরিস্থিতিতে অপ্রীতিকর ঘটনা এড়াতে রোববার (২ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে জেলা প্রশাসন থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান এ তথ্য নিশ্চিত করেন।

আবু সুফিয়ান বলেন, একই স্থানে ও সময়ে বিএনপি এবং যুবলীগ সমাবেশ আহ্বান করায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কা রয়েছে। এ কারণে জেলা প্রশাসন ১৪৪ ধারা জারির সিদ্ধান্ত নিয়েছে। ইতোমধ্যে থানায় নোটিশ পাঠানো হয়েছে।

জানা যায়, ইতোমধ্যে মহাসমাবেশের আয়োজনকে কেন্দ্র করে জেলা বিএনপির কার্যালয়ের সামনে সড়কে মঞ্চ তৈরির কাজ চলছে। ব্যানার ফেস্টুনে ছেয়ে গেছে পুরো এলাকা।

সাবেক সাংসদ ও বিএনপির কেন্দ্রীয় মৎস্যজীবী বিষয়ক সম্পাদক লুৎফুর রহমান কাজল বলেন, “আমরা কক্সবাজার শহরের মুক্তিযোদ্ধা পার্ক, ঈদগাহ ময়দান কিংবা কক্সবাজার পাবলিক লাইব্রেরির শহীদ দৌলত ময়দানের যেকোনো একটিতে মহাসমাবেশ করার অনুমতি চেয়েও পাইনি। তাই কার্যালয়ের সামনেই মহাসমাবেশের আয়োজন করা হয়েছে। বিষয়টি স্থানীয় প্রশাসনকে অবহিত করা হয়েছে। মহাসমাবেশে অতিথি হিসেবে থাকবেন দলের সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম কেন্দ্রীয় স্হায়ী কমিটির অন্যতম সদস্য নজরুল ইসলাম খানসহ কেন্দ্রীয় অনেক নেতা।

অপরদিকে জেলা যুবলীগের সভাপতি সোহেল আহমেদ বাহাদুর বলেন, আমরা বিজয় উৎসব করার জন্য পূর্ব থেকেই কর্মসূচি ঘোষণা করেছি। বিজয় উৎসব সফল করতে প্রয়োজনীয় প্রস্তুতিও নেওয়া  হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

GIPHY App Key not set. Please check settings

পশ্চিমবঙ্গে সতর্কতা: স্কুল-কলেজ বন্ধ, মাস্ক বাধ্যতামূলক

যুবদল নেতা হত্যায় ৭ জনের যাবজ্জীবন