in ,

২৮ নাবিক দেশে ফিরলেন

মাধ্যম ডেস্ক: অবশেষে দেশে ফিরলেন ইউক্রেনে আটকে পড়া বাংলার সমৃদ্ধি জাহাজের ২৮ নাবিক।

আজ বুধবার (৯ মার্চ) দুপুর ১২টা ৩ মিনিটে তাদের বহনকারী টার্কিশ এয়ারলাইনসের বিমানটি ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।
জানা যায়, মঙ্গলবার (৮ মার্চ) রাতে ঢাকার উদ্দেশে রোমানিয়ার রাজধানী বুখারেস্ট ছেড়ে যায় ফ্লাইটটি। বুখারেস্ট থেকে তুরস্কের ইস্তাম্বুলে যাত্রাবিরতি শেষে ঢাকার উদ্দেশে উড়াল দেয় বিমান। আজ বুধবার দুপুর ১২টার পরপরই তাদের বহনকারী বিমানটি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

তবে ২৮ নাবিক দেশে ফিরলেও রকেট হামলায় নিহত আরেক নাবিক হাদিসুর রহমানের মরদেহ এখনই আনা হচ্ছে না।

এ প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন সাংবাদিকদের জানিয়েছেন, হাদিসুরের মরদেহ আনতে সময় লাগবে। তার মরদেহ ইউক্রেনে ফ্রিজিং করে রাখা আছে।

গত ২২ ফেব্রুয়ারি বাংলার সমৃদ্ধি জাহাজ ইউক্রেনে অলভিরা বন্দরের পৌঁছায়। ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে রাশিয়া সামরিক অভিযান শুরু করে। তারপর থেকে জাহাজটি বন্দরে আটকে ছিল। ২ মার্চ জাহাজে রকেট হামলা হয়। হামলায় থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমান নিহত হন। পরদিন অর্থাৎ ৩ মার্চ দুপুর আড়াইটায় জাহাজ থেকে নাবিকদের উদ্ধার করে একটি টাগবোটে করে নিরাপদ বাংকারে নিয়ে যাওয়া হয়।

৫ মার্চ পর্যন্ত নাবিকরা বাংকারে ছিলেন। ওইদিন দুপুরে তাদের মাইক্রোবাসে করে মলদোভা সীমান্তে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে পরে রোমানিয়ায় নেওয়া হয় তাদের।

Leave a Reply

Your email address will not be published.

GIPHY App Key not set. Please check settings

Four MoUs signed between Dhaka and Abu Dhabi

কুমিল্লায় ট্রেনে কাটা পড়ে ৩ শিক্ষার্থী নিহত