in ,

৩১ মে প্রথম হজের ফ্লাইট

♦ডেস্ক, মাধ্যম : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী জানিয়েছেন, আগামী ৩১ মে হজের প্রথম ফ্লাইট সৌদি আরবে যাবে।

বুধবার (২৭ এপ্রিল) সচিবালয়ে এক সভা শেষে তিনি এ তথ্য জানিয়েছেন। প্রতিমন্ত্রী জানান, চলতি বছর হজ ফ্লাইট শুরুর সম্ভাব্য তারিখ ধরা হয়েছে ৩১ মে।

প্রতিমন্ত্রী বলেন, ‘৩১ মে প্রথম ফ্লাইট হবে, এ ধারণা থেকে আমরা আলোচনায় বসেছি। এর মধ্যেই যেন সব কাজ শেষ করতে পারি, সেজন্য সবাই বসে সিদ্ধান্ত নিয়েছি। আমাদের ডেডিকেটেড ফ্লাইট থাকবে ৭৫টি। আমাদের বহরের সবচেয়ে বড় উড়োজাহাজ বোয়িং ট্রিপল সেভেন ডেডিকেটেড ফ্লাইট হিসেবে নেব।’

মাহবুব আলী বলেন, ‘জ্বালানি তেলের দাম দ্বিগুণের মতো বৃদ্ধি পেয়েছে। সব বিবেচনায় নিয়ে আমরা দেখেছি, ভাড়া দেড় লাখ টাকা আসে। কিন্তু হাজি সাহেবদের কথা বিবেচনায় রেখে এটিকে এফোর্টেবল রাখতে আমরা এটা ঠিক করেছি ১ লাখ ৪০ হাজার টাকা। সৌদি এয়ারলাইন্সও একই ভাড়া রাখবে।’

তিনি বলেন, হাজিরা যেন নির্বিঘ্নে হজে যেতে পারেন, এজন্য আমরা বসে এ সিদ্ধান্তগুলো নিয়েছি। দ্রুত সময়ের মধ্যে আমাদের এ কাজগুলো করতে হবে।

হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম জানান, হাব এবং ধর্ম মন্ত্রণালয়ের হজযাত্রীদের বিমান ভাড়ার প্রস্তাব ছিল এক লাখ ২৫ হাজার টাকা। মন্ত্রণালয়কে অনুরোধ করা হয়েছে, ভাড়া আরও কমানোর জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

GIPHY App Key not set. Please check settings

২০২২ সালের এসএসসি পরীক্ষার রুটিন প্রকাশ -১৪ নির্দেশনা

গত ২৪ ঘণ্টায় ২৩ জনের দেহে করোনা শনাক্ত