in , ,

৫০ রুশ সেনা নিহত, ৬ যুদ্ধবিমান ভূপাতিত : ইউক্রেন

আন্তর্জাতিক মাধ্যম : মস্কো-সমর্থিত বিদ্রোহীদের হামলা প্রতিহত করার সময় ইউক্রেনের সামরিক বাহিনী রাশিয়ার অন্তত ৫০ ‘দখলদার’ সৈন্যকে হত্যা করেছে বলে দাবি জানিয়েছে। মস্কোর হামলায় ৭ ইউক্রেনীয়র প্রাণহানির পর বৃহস্পতিবার রাশিয়ার এই অর্ধশত সৈন্য হত্যার দাবি করল ইউক্রেন।

বৃহস্পতিবার মস্কো সময় ভোর ৫টা ৫৫ মিনিটে ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা দেন ভ্লাদিমির পুতিন। তার ঘোষণার কয়েক মিনিটের মধ্যেই ইউক্রেনে প্রথম গোলাবর্ষণ এবং ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়।
বার্তা সংস্থা রয়টার্সের একজন প্রত্যক্ষদর্শীও জানান, ইউক্রেনের রাজধানী কিয়েভ থেকে দূরে কোথাও বিস্ফোরণের শব্দ শুনতে পেয়েছেন তিনি। সেই বিস্ফোরণে কেঁপে ওঠে পূর্ব ইউক্রেনের দোনেৎস্ক শহরও।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে দেওয়া এক বার্তায় ইউক্রেনের সশস্ত্র বাহিনী বলেছে, শচস্ত্য শহর এখন ইউক্রেনের নিয়ন্ত্রণে রয়েছে। রাশিয়ার ৫০ দখলদার সৈন্য নিহত হয়েছে। ক্রামতোর্স্ক জেলায় রাশিয়ার আরেকটি বিমান ধ্বংস করা হয়েছে। এটি নিয়ে ছয়টি বিমান ধ্বংস করা হয়েছে।

তবে সামরিক বাহিনীর বিমান ও সাঁজোয়া যান ইউক্রেনের সৈন্যরা ধ্বংস করেছে বলে কিয়েভ যে দাবি করছে, তা অস্বীকার করেছে রাশিয়া।
ইউক্রেনের সীমান্তরক্ষী বাহিনী বলেছে, দেশের দক্ষিণাঞ্চলীয় খেরসন অঞ্চলের সীমান্তে সংঘাতে অন্তত তিন সৈন্য নিহত এবং কয়েকজন আহত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.

GIPHY App Key not set. Please check settings

রাশিয়ার আক্রমণে ইউক্রেনে নিহত ৭

যে কেনো ইউক্রেন নাগরিক চাইলে অস্ত্র নিতে পারবে