in ,

Sonam Kapoor / হিজাবে সোনম কাপুর মুখ খুললেন

হিজাবে সোনম কাপুর মুখ খুললেন

মাধ্যম” অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

মাধ্যম ডেস্ক: কর্ণাটকের হিজাব বিতর্কের রেশ ছড়িয়ে পড়েছে বিশ্বব্যাপী। এ নিয়ে নিজেদের অবস্থান তুলে ধরেছেন বলিউড তারকারা। কয়েক দিন আগেই প্রতিবাদ করেছিলেন কমল হাসান, জাভেদ আখতারসহ আরও অনেকেই। হিজাবকাণ্ড নিয়ে প্রকাশ্যেই বিতর্কের জড়িয়েছেন দুই অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত ও শাবানা আজমী। এবার একই প্রসঙ্গে মুখ খুললেন সোনম কাপুরও।

সোনম বলেন, শিক্ষাঙ্গনে পাগড়ি পরার চয়েস থাকলে, হিজাবে নয় কেন? অভিনেত্রী নিজের ইনস্টা-স্টোরিতে পাশাপাশি দুটি ছবি দিয়েছেন। একটিতে পাগড়ি পরা এক শিখ ভদ্রলোককে দেখা যায়, অপরটায় হিজাব পরিহিত এক নারীর ছবি। আর সেই ছবি শেয়ার করেই সোনম প্রশ্ন তুললেন, পাগড়ি পরার অনুমতি থাকলে হিজাবে না কেন?

উল্লেখ্য, সম্প্রতি কর্ণাটকের উদুপির এক সরকারি শিক্ষাঙ্গনে হিজাব পরিহিত শিক্ষার্থীদের ক্লাস না করতে দেয়ার ঘটনা ঘটে। সংশ্লিষ্ট রাজ্যের বিভিন্ন অঞ্চলে এ নিয়ে দফায় দফায় সংঘর্ষের সূত্রপাত হয়। কোথাও পাথর ছোঁড়াছুড়ির মতো ঘটনা ঘটে, আবার কোথাও বা লাঠিচার্জ হয়। পরিস্থিতি এতটাই বেগতিক হয়ে ওঠে যে, যার জেরে তিন দিন স্কুল-কলেজ বন্ধ রাখার নির্দেশ দেয় কর্ণাটক হাইকোর্ট।

দক্ষিণি রাজ্যের হিজাব বিতর্কের বিরুদ্ধে কমল হাসান বলেছিলেন, বিভাজনের বিষ পুঁতে দেওয়া হচ্ছে পড়ুয়াদের মধ্যে। কর্ণাটকে যা হচ্ছে, তা যেন তামিলনাড়ুতে না ঘটে।

প্রতিবাদ করে জাভেদ আখতার বলেন, আমি কোনো দিনই হিজাব বা বোরখার পক্ষে ছিলাম না। এখনও নই। তবে তার পাশাপাশি মেয়েদের যারা ভয় দেখাচ্ছেন, সেসব কট্টরপন্থীদের জন্য অবজ্ঞা ছাড়া আমার কিছু আসছে না। এটাই কি তাদের পুরুষত্ব? কী দুর্ভাগ্যজনক।

Leave a Reply

Your email address will not be published.

GIPHY App Key not set. Please check settings

দিনাজপুরে বাস উল্টে নিহত

Dinajpur/ দিনাজপুরে বাস উল্টে নিহত ২

বিশিষ্টজনের সঙ্গে বৈঠকে সার্চ কমিটি

Search Committee /বিশিষ্টজনের সঙ্গে বৈঠকে সার্চ কমিটি