in ,

Voting is on / অষ্টম ধাপে ৭ ইউপিতে ভোটগ্রহণ চলেছে

সপ্তম ধাপে ১৩৮ ইউপিতে ভোটযুদ্ধ শুরু

মাধ্যম” অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

মাধ্যম : দেশের পাঁচ উপজেলার অষ্টম ধাপে ৭ ইউনিয়ন পরিষদের (ইউপি) ভোটগ্রহণ শুরু হয়েছে। বর্তমান নির্বাচন কমিশনের আওতায় চলমান ইউপি নির্বাচনের এটাই শেষ ধাপ।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত ।

ইসি জানায়, অষ্টম ধাপে ৮টি ইউপির ভোটগ্রহণ হওয়ার কথা থাকলেও ভোলার লালমোহনের বদরপুর ইউপি নির্বাচন স্থগিত রয়েছে। তবে যেসব ইউপিতে ভোট হচ্ছে, সেগুলোর মধ্যে রয়েছে- ঢাকার কেরানীগঞ্জের তারাগঞ্জ, গাজীপুরের কালিয়াকৈরের শ্রীফলতরী, নোয়াখালী জেলার হাতিয়ার সুখচর ও নলচিরা, সুবর্ণচরের চর জব্বর ও চর জুবলি ও ঝিনাইদহের শৈলকুপার নিত্যানন্দপুর। এসব ইউপিতে চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্য পদে ২০০ জনের মতো প্রার্থী রয়েছেন।

নির্বাচন কমিশনের (ইসি) যুগ্মসচিব ও জনসংযোগ পরিচালক এসএম আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করে বলেন, ভোটের পরিবেশ শান্তিপূর্ণ রাখার জন্য নির্বাচনী এলাকায় ৭২ ঘণ্টার জন্য মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। এ ক্ষেত্রে মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) মধ্যরাত ১২টা থেকে নিষেধাজ্ঞা শুরু হয়েছে। চলবে শুক্রবার (১১ ফেব্রুয়ারি) মধ্যরাত ১২টা পর্যন্ত।

তিনি আরও বলেন, কেবল মোটরসাইকেল নয়, অন্য যন্ত্রচালিত যানবাহনও ২৪ ঘণ্টার জন্য বন্ধ থাকবে। এ ক্ষেত্রে নির্দেশনাটি বুধবার (৯ ফেব্রুয়ারি) মধ্যরাত ১২টা থেকে বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) মধ্যরাত ১২টা পর্যন্ত চালু থাকবে। তবে গণমাধ্যম, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, জরুরি সেবা, জরুরি পণ্য পরিবহন, নির্বাচনী কর্মকর্তা ও প্রার্থীদের গাড়ির ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। এছাড়া রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষেও কিছু যান চলাচল করতে পারবে।

উল্লেখ্য, সাত ধাপের ইউপি ভোট সম্পন্ন করেছে ইসি। বৃহস্পতিবার অষ্টম ধাপে ৭টি ইউপিতে ভোটগ্রহণ শুরু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

GIPHY App Key not set. Please check settings

price of gold

price of gold /আবারো বাড়লো স্বর্ণের দাম

world Corona

world Corona/বিশ্বে করোনায় ১১৪৬৪ জনের মৃত্যু